হুসাইনী ইসলামের পক্ষে সমর্থন ও সোচ্চার হওয়ার আহ্বান

684
গভীর শোকাবহ ও মর্ম বিদারক আশুরা আন্দোলনে ইমাম হুসাইন (আ.) ও তাঁর নিবেদিতপ্রাণ সঙ্গীদের ত্যাগ ও কুরবানীকে শ্রদ্ধার সাথে স্মরণ করি এবং নকল ও মিথ্যা ইসলামকে বর্জন করে সত্য ও ন্যায়ের পক্ষে তথা হুসাইনী ইসলামের পক্ষে সকলকে সমর্থন ও সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি।👊
 
হে নবীর সন্তান! হে হুসাইন ইবনে আলী! তোমাকে জানাই সালাম, হে নবীর সন্তান! হে আলী ইবনে হুসাইন! তোমাকে জানাই সালাম, হে হুসাইনের সন্তানেরা! তোমাদের সবার উপর সালাম, আর ইমাম হুসাইনের সকল সাহাবীদের উপর রইলো আমাদের হৃদয় নিংড়ানো ভালবাসা ও সালাম। আশুরার দিনে কারবালার উত্তপ্ত মরু প্রান্তরে নবীজীর সুন্নত প্রতিষ্ঠার লক্ষ্যে কুখ্যাত মুয়াবিয়া ও ইয়াযিদী চক্রের নির্মম ও নিষ্ঠুর আঘাতে দুই দিনের পিপাষার্ত ও ক্ষুদার্ত অবস্থায় শাহাদাতপ্রাপ্ত শহীদদের নেতা মজলুম ইমাম, ইমাম হুসাইনের প্রতি আমাদের প্রাণঢালা ভালবাসা ও উজার করে দেয়া প্রেম নিবেদন করছি। আর সাথে সাথে ইতিহাসের এ নির্মম হত্যাকান্ডের সাথে জড়িত সকল ব্যক্তিদের জন্যে আল্লাহর কঠিন শাস্তি ও আযাব এবং চিরস্থায়ী অভিশাপ কামনা করছি।
 
মজলুমদের মহান নেতা, দ্বীন ইসলামের পূণর্জীবন দানকারী, প্রিয় নবীজীর হারিয়ে যাওয়া সুন্নতের প্রবর্তনকারী, কুখ্যাত বনি উমাইয়্যা কর্তৃক প্রবর্তিত ইসলামের মুখোশ উন্মোচণকারী, ইমাম হুসাইন এবং তাঁর সাথে শাহাদাত বরণকারীদের করুন ও হ্নদয় বিগলিত মর্মান্তিক দু:খ কষ্ট জর্জরিত ঘটনাকে চোখের পানি দিয়ে শ্রদ্ধাভরে বারে বারে স্মরণ করছি।
 
হে নবীর সন্তান! হে হুসাইন ইবনে আলী! তোমাকে জানাই সালাম। হে হুসাইন ইবনে আলী! তোমার শুষ্ক ঠোট দু’টোর উপর সালাম। হে শহীদদের নেতা! তোমার কর্তিত মস্তকের উপর সালাম। হে নবীর সন্তান! হে আলী ইবনে হুসাইন! হে যাইনুল আবেদীন! তোমাকে এবং তোমার ক্রন্দনরত চোখ দু’টোর উপর জানাই সালাম। হে হুসাইনের সন্তানেরা! হে আলী আকবার! হে আলী আসগার! তোমাদের ও তোমাদের রক্তমাখা পবিত্র অসাড় দেহের উপর সালাম। হে সিংহ নারী! হে আলীর কন্যা! হে যাইনাব! তোমার সবর ও সাহসিকতাকে জানাই সালাম। হে হুসাইনের সাথীরা! তোমাদের রক্তমাখা ও মস্তকবিহীন দেহগুলোর উপর সালাম। তোমাদের সবার উপর আমাদের প্রাণঢালা বিশেষ ভালবাসা, দরুদ ও সালাম।
– আল্লামা ড. নূরে আলম মোহাম্মদী

Related Post

Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Translate »