সৌদি আরব, আমেরিকা ও ইসরাইলের স্বার্থ রক্ষা করছে

750 0
🔊সৌদি আরব, আমেরিকা ও ইসরাইলের স্বার্থ রক্ষা করছে।⬅️
 
টেলিভিশনে দেয়া এক ভাষণে ইয়েমেনের ইসলামী বিপ্লবের নেতা আব্দুল মালিক হাওসি এ কথা বলেছেন।📣
 
🔈ইয়েমেনের ইসলামী বিপ্লবের নেতা আব্দুল মালিক হাওসি অভিযোগ করেছেন, তার দেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধরত সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত মধ্যপ্রাচ্যে আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের স্বার্থ রক্ষা করছে।
 
➡️তিনি শুক্রবার টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে এ অভিযোগ করেন। ফিলিস্তিনি জনগণের স্বাধীনতা আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইল মুসলিম বিশ্বের প্রধান সমস্যা ফিলিস্তিনি সংকট থেকে দৃষ্টি অন্যদিকে সরিয়ে রাখার যে চেষ্টা করছে ইয়েমেনে আগ্রাসন চালিয়ে সে প্রচেষ্টায় সহযোগিতা করছে রিয়াদ ও আবুযাবি।
 
▶️আব্দুল মালিক হাওসি বলেন, ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী এডেনের সাম্প্রতিক ঘটনাবলী প্রমাণ করে রিয়াদ ও আবুযাবি মধ্যপ্রাচ্যে ওয়াশিংটন ও তেলআবিবের স্বার্থ কতখানি রক্ষা করছে।
 
▶️এডেনে সংযুক্ত আরব আমিরাতের সমর্থনপুষ্ট বিচ্ছিন্নতাবাদীরা
গত ২৮ জানুয়ারি এডেনে হামলা চালায়। তারা ব্যাপক সংঘর্ষের মাধ্যমে ইয়েমেনের পদত্যাগকারী প্রেসিডেন্ট আব্দু রাব্বি মানসুর হাদির অনুগত সেনাদের নিয়ন্ত্রণে থাকা বেশ কিছু সামরিক স্থাপনা দখল করে নেয়। এক পর্যায়ে তারা শহরের প্রেসিডেন্ট প্রাসাদেরও নিয়ন্ত্রণ গ্রহণ করে।
 
▶️২০১৫ সালের মার্চ মাসে ইয়েমেনের জনগণের বিরুদ্ধে সৌদি আরব যে ভয়াবহ আগ্রাসন শুরু করে তাতে সংযুক্ত আরব আমিরাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ইয়েমেনের বেশিরভাগ এলাকা নিয়ন্ত্রণকারী হাওসি যোদ্ধাদের দমন ও হাদি সরকারকে পুনরায় ক্ষমতায় ফিরিয়ে আনার লক্ষ্যে দেশটিতে সৌদি আগ্রাসন চলছে।
 
▶️অবশ্য প্রায় তিন বছরের আগ্রাসনে ইয়েমেনের নিরীহ জনগণের ওপর গণহত্যা চালানো ছাড়া আর কোনো সুফল পায়নি সৌদি নেতৃত্বাধীন কথিত সামরিক জোট। আব্দুল মালিক হাওসি তার ভাষণে আরো বলেন, এডেন শহরে উত্তেজনা ইয়েমেনের স্বাধীনচেতা জনগণের স্বার্থ রক্ষা করবে না।
👁‍🗨 পার্স টুডে থেকে সংকলিত
👁‍🗨 চ্যানেল এডমিন কর্তৃক সম্পাদিত।
↯↻↯↻↯

🔊দায়েশকে পুনর্বাসন করছে আমেরিকা: জারিফ

 
🔊ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, আমেরিকা নিয়মিতভাবে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশকে মধ্যপ্রাচ্যের বাইরে নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছে এবং তাদেরকে পুনর্বাসন করছে। তিনি বলেন, পরাজয়ের আগে যেখানে ছিল সেখানেই নেয়া হচ্ছে এসব সন্ত্রাসীকে।
 
➡️তেহরান বিশ্বিবদ্যালয়ের এক অনুষ্ঠানে জাওয়াদ জারিফ আজ (শনিবার) এসব কথা বলেন। দায়েশ-পরবর্তী অধ্যায় নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জারিফ জানান, সিরিয়ার হাসাকা, মায়াদিন ও দেইর আয-জোর শহর থেকে আমেরিকা দায়েশ সন্ত্রাসীদের সরিয়ে নিচ্ছে যা অত্যন্ত বিপজ্জনক ঘটনা।
 
➡️ইরানের পররাষ্ট্রমন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, “তাদের যোগাযোগ ব্যবস্থা অক্ষুণ্ন রয়েছে, তাদের নেতারা জীবিত অথবা মুক্ত এবং তারা এখনো অর্থনৈতিক সমর্থন পাচ্ছে। অতএব আমরা আশঙ্কা করছি যে কোনো সময় এই সন্ত্রাসী গোষ্ঠীর আবার উত্থান হবে।”
 
➡️জাওয়াদ জারিফ বলেন, যদিও দায়েশ সন্ত্রাসীরা পরাজিত হয়েছে, কিন্তু তাদের মতাদর্শ এবং মধ্যপ্রাচ্য ও তার বাইরের অর্থনৈতিক উৎস অক্ষত রয়েছে। দায়েশকে পুরোপুরি পরাজিত করতে হলে এগুলো ধ্বংস করতে হবে।
 
👁‍🗨 পার্স টুডে থেকে সংকলিত
👁‍🗨 চ্যানেল এডমিন কর্তৃক সম্পাদিত।
↯↻↯↻↯

Related Post

ইরান যে কারণে সিরিয়া কে সমর্থন দিচ্ছে

Posted by - August 14, 2019 0
➡️ইরান যে কারণে সিরিয়া কে সমর্থন দিচ্ছে⬅️   👉ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেছেন, “সিরিয়া বর্তমানে প্রতিরোধ সংগ্রামের ফ্রন্ট…

ইয়ামানে জাসনে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন

Posted by - November 10, 2019 0
দীর্ঘ পাঁচ বছর সৌ‌দি-আমেরিকা জো‌টের চা‌পি‌য়ে দেয়া য‌ুদ্ধ-অব‌রোধের কার‌ণে সৃষ্ট ক্ষুধা-কষ্ট নবী প্রে‌মিক ইয়া‌মেনীদের দমা‌তে পা‌রে‌নি। তাঁরা প্র‌তি বছ‌রের ন্যায়…

মদিনা লুণ্ঠন

Posted by - August 15, 2019 0
ইয়াযিদের নির্দেশে ও তার জল্লাদ সেনাবাহিনীর হাতে মদীনা নগরী আক্রমন, লুন্ঠন ও মদীনাবাসীদের নিধন এবং মদীনার কয়েক হাজার নারীকে ধর্ষন,…

ইরানের গণ বিষ্ফোরণ ও তৃতীয় বিপ্লব

Posted by - January 12, 2020 0
বিসমিল্লাহির রহমানির রাহিম। প্রথম বিপ্লবঃ তাগুতী ও মার্কিনীদের দোসর রেজা শাহ পাহলাভীর রাজত্ব উৎখাত করে ইসলামী বিপ্লবকে সফলতায় পৌছানো। দ্বিতীয়…

ইয়েমেনে সৌদির সামরিক আগ্রাসন

Posted by - August 14, 2019 0
👆👆👆ঐতিহাসিক ইয়েমেন দেশটির সামাজিক ও মানবিক সকল অবকাঠামোর উপর আক্রমন চালাচ্ছে হিজাজ দখলকৃত অভিশপ্ত সোউদ পরিবারের শাসিত সরকার সৌদী আরব।…

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »